OrdinaryITPostAd

বাবাদের কর্মফল ও তিন পুরুষ | Three Mens and effect of Father

বাবাদের কর্মফল ও তিন পুরুষ | Three Mens and effect of Father

বাবাদের কর্মফল ও তিন পুরুষ

এ সমাজে আপনার বাবার অর্থ-সম্পত্তি এবং রানিং স্ট্যাটাস না থাকলে। মনে রাখবেন, সবার কাছে আপনারা মূল্যহীন। তাই আপনাদের খোঁজ খবর নেওয়া কারো প্রয়োজন বোধের মধ্যে পড়েনা। যখন আপনার দাঁড়ানোর শক্ত জায়গা থাকবে, তখন সবাই পাশে থাকবে। এজন্য আমার মনে হয় একটা সন্তানের জন্য বাবার গুরুত্ব অনেক ও অপরিসীম।

মনে করুন, বাবার দু চার বিঘা জমি, বাবার তৈরি করা বাড়ি, ব্যাংকে জমানো কিছু টাকা থাকলে, তার সন্তানের ঘুরে দাড়াতে কখনো কষ্টবোধ হবেনা। ফলে সন্তানেরা যতটুকু করবে সবই ইনকাম বলে বিবেচিত হবে। তখন বাবার কাছে, সবার কাছে সে সন্তানকে বলবে বাবার যোগ্য সন্তান।

আর যদি কারো বাবার কিছু না থাকে, ০ টাকা বা কারো ক্ষেত্রে ঋণে থাকে। তাহলে সে বাবার সন্তানদের বড় হতে মানে লেখাপড়া করে যোগ্যতা অর্জন করতেই অনেক চড়াই-উতরাই পার করতে হয়। যদি সে যোগ্যতা অর্জন করেও ফেলে তাহলেও তাকে ঋণ, পরিবারের দায়িত্ব, বাসস্থান বসবাস উপযোগী করা থেকে মোটামুটি দায়িত্ব পালন করতে করতেই বুড়ো হবে। তাহলে তার সন্তানের জন্য ভাল কিছু কি করতে পারবে?

এ থেকে আমি যা বুঝি, বাবার খুঁটি শক্ত না হলে প্রায় উক্ত বাবার পরের তিন পুরুষ কষ্ট করে যাবে। ফলে বাবার কর্মফলের শাস্তি তিন পুরুষ পাবে৷ তাই আমাদের মত বাবাদের কঠোর পরিশ্রম, সঠিক পরিকল্পনা ও সৎ ভাবে এগুতে হবে।

দশকথার এক কথা

সো টাকা ছাড়া আপনি ছেলে হিসেবে যতই ভদ্র হোন না কেন! সমাজ আপনাকে মূল্যায়ন করবেনা।

এই ছোট ট্রাজেডি গল্পটি লিখেছেনঃ Enzyme Rony


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪