OrdinaryITPostAd

যে ১০টি কারণে ব্যবসার ক্ষেত্রে বীমার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ | 10 Reasons Why Your Business Needs Insurance

একটি ব্যবসা চালানোর ঝুঁকি রয়েছে যেমন কোনও কর্মচারী কর্মক্ষেত্রে আহত হওয়া, একটি প্রাকৃতিক দুর্যোগ সম্পত্তি ধ্বংস করা, বা কোনও ক্লায়েন্ট চুক্তি লঙ্ঘনের জন্য আপনার বিরুদ্ধে মামলা করা।

যে ১০টি কারণে ব্যবসার ক্ষেত্রে বীমার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ | 10 Reasons Why Your Business Needs Insurance

আপনার সম্পদ, উভয় ব্যবসায়িক এবং ব্যক্তিগত, এই এবং অন্যান্য কারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি অর্জনের অন্যতম সেরা পদ্ধতি হিসাবে আপনার এবং আপনার সংস্থার যথাযথ বীমা রয়েছে তা নিশ্চিত করুন।

যে ১০টি কারণে ব্যবসার ক্ষেত্রে বীমার প্রয়োজনীয়তা খুবই গুরুত্বপূর্ণ

আপনার কোম্পানির কেন বীমা প্রয়োজন তার জন্য এখানে শীর্ষ দশটি যৌক্তিকতা রয়েছে।

১। আইন

ফার্মটি কোথায় অবস্থিত তার উপর নির্ভর করে আইনটি কর্মচারীদের সাথে সংস্থাগুলিকে শ্রমিকদের ক্ষতিপূরণ, বেকারত্ব এবং অক্ষমতা সহ নির্দিষ্ট ধরণের বীমা সরবরাহ করতে বাধ্য করে।

আপনার যদি আইনগতভাবে প্রয়োজনীয় কভারেজ না থাকে তবে আপনি জরিমানা, দেওয়ানি বা ফৌজদারি জরিমানা, সরকারী চুক্তি থেকে বাদ দেওয়া এবং "বন্ধ করুন এবং বিরত থাকুন" আদেশে বীমা পলিসির ব্যয়ের চেয়ে অনেক বেশি অর্থ প্রদানের ঝুঁকি নেন।

২। মামলা করার সুবিধা

আমাদের সমাজ অসহিষ্ণু। মামলা বা দায়দাবির ক্ষেত্রে আপনার যদি বীমা না থাকে তবে আপনার সংস্থাটি ব্যবসায়ের বাইরে চলে যেতে পারে। একটি দুর্ঘটনা।

একটি চুক্তি ভঙ্গ। জিনিসগুলি শেষ করতে কেবল মাত্র একজন অসন্তুষ্ট কর্মচারী লাগে। এমনকি আপনি যদি মামলাটি জিতেন তবে আপনার আইনি প্রতিরক্ষার ব্যয় আপনাকে ব্যবসা থেকে বের করে দিতে বাধ্য করতে পারে।

দায়বদ্ধতা বীমা আপনাকে মনের শান্তি সরবরাহ করতে পারে যাতে আপনি কী ঘটতে পারে তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার পরিবর্তে সত্যই কী গুরুত্বপূর্ণ - একটি সফল ব্যবসা চালানোর দিকে মনোনিবেশ করতে পারেন।

ফাইন্ডল-এ দুর্যোগের একটি তালিকা রয়েছে যা যদি ঘটে তবে আইনী পদক্ষেপের দিকে পরিচালিত করতে পারে। সবগুলিই পর্যালোচনা করার মতো, এমনকি মজাদার।

৩। ব্যবসাকে সচল এবং চলমান রাখতে

ভূমিকম্প বা বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগ ঘটলে আপনার কোম্পানির কী হবে? পি অ্যান্ড সি বীমা বিল্ডিং এবং সরঞ্জামগুলির মতো সম্পত্তির ক্ষতির বিরুদ্ধে রক্ষা করে, তবে আপনার ফার্মটি বন্ধ হওয়ার সময় আপনি যে অর্থ হারাবেন সে সম্পর্কে কী?

বিওপি(BOP), প্রায়শই ব্যবসায়ের মালিকদের বীমা হিসাবে পরিচিত, এই পরিস্থিতিতে অপরিহার্য। আয় ের ক্ষতির বিরুদ্ধে রক্ষা করে, এটি একটি সংস্থাকে একটি উল্লেখযোগ্য বিপর্যয় থেকে বাঁচতে সহায়তা করতে পারে।

বীমা আপনাকে সেই রাজস্ব প্রদান করে যা আপনার ব্যবসাটি পরিচালনা না করার সময় উত্পন্ন হত (যদি ক্ষতিটি বীমা করা হয়)। উপরন্তু, বিওপি আপনাকে নিয়মিত অপারেটিং খরচ (যেমন ভাড়া এবং বিদ্যুৎ) এর জন্য অর্থ প্রদান করে যা আপনি অন্যথায় সেই সময় জুড়ে ব্যয় করতেন।

কিছু ব্যবসা হারিয়ে যাওয়া আয় বীমা ছাড়াও এক বছর পর্যন্ত কর্মচারী পেমেন্ট কভার করতে পছন্দ করে।

৪। আপনাকে বিশ্বাসযোগ্য দেখায়

এখানে এমন একটি রয়েছে যা আপনি বিবেচনা করেন নি: বীমা থাকা আপনার সংস্থাকে একটি পেশাদার চেহারা দেয়।

ব্যবসায়িক বীমা সম্ভাব্য ভোক্তা এবং ক্লায়েন্টদের দেখায় যে আপনি একটি নির্ভরযোগ্য পছন্দ। আপনি তাদের জন্য যে কাজটি সম্পাদন করেন তাতে যদি কিছু ভুল হয় তবে আপনার অর্থ প্রদানের একটি প্রক্রিয়া রয়েছে।

এই কারণে, হোম সার্ভিস ব্যবসাগুলি বিজ্ঞাপন দেয় যে তারা তাদের যানবাহনে এবং তাদের চিহ্নগুলিতে "লাইসেন্সপ্রাপ্ত, বন্ডেড এবং বীমাকৃত"। এটি বিশ্বাস বৃদ্ধি করে, যা আধুনিক অর্থনীতির ভিত্তি।

৫। আপনার কর্মচারীদের রক্ষা করে

আপনার সবচেয়ে মূল্যবান সম্পদ টি আপনার সরবরাহ করা পণ্য বা পরিষেবাগুলি নয়, আপনি যে যন্ত্রপাতি বজায় রাখার জন্য দুর্দান্ত যত্ন নেন বা এমনকি যে খ্যাতি আপনি বছরের পর বছর ধরে প্রতিষ্ঠার জন্য এত কঠোর পরিশ্রম করেছেন তা নয়।

আপনার কর্মচারীরা আপনার সবচেয়ে মূল্যবান সম্পদ, সুতরাং দুর্ঘটনার ক্ষেত্রে তাদের রক্ষা করা বোধগম্য।

যদিও আইন অনুসারে এটি আবশ্যক যে আপনি শ্রমিকদের ক্ষতিপূরণ বীমা বহন করেন, আপনার প্রতিবন্ধী বীমা প্রদানের বিষয়েও চিন্তা করা উচিত, এমনকি যদি আপনাকে আপনার কর্মচারীদের প্রিমিয়ামের একটি অংশ চার্জ করতে হয়।

যাইহোক, আপনার কর্মীদের অধিকার রক্ষা করা আপনার নিজের সুরক্ষার জন্য একটি চমৎকার পদ্ধতি, বিশেষত আইনী পদক্ষেপ বা দায়বদ্ধতা দাবির ক্ষেত্রে।

৬। আকস্মিক দূর্ঘটনায় সহযোগিতা

আকস্মিক দূর্ঘটনায় এমন কোনও দুর্ঘটনা বা ঘটনা যা মানুষের ক্রিয়া দ্বারা আনা হয়নি। বজ্রপাতে সৃষ্ট দাবানল, টর্নেডো, হারিকেন এবং বন্যা সবই যোগ্যতা অর্জন করে। সম্পত্তি এবং হতাহতের বীমা দুটি স্বাদে আসে: বিপদ-নির্দিষ্ট এবং সমস্ত ঝুঁকি।

অল-রিস্ক ইন্স্যুরেন্স বিশেষভাবে বাদ পড়া ব্যক্তিদের সমস্ত ঘটনা কভার করে। বিপদ-নির্দিষ্ট পরিকল্পনায় নির্দিষ্ট বিপদগুলি তালিকাভুক্ত করা হয়েছে, যার মধ্যে আগুন এবং বন্যার মতো ঈশ্বরের ক্রিয়াকলাপের কভারেজও অন্তর্ভুক্ত রয়েছে।

৭। মানব সম্পদ রক্ষা করে

আপনি মালিক হিসাবে কোম্পানির ক্রিয়াকলাপ বজায় রাখার জন্য দায়বদ্ধ। যাইহোক, আপনি যদি হার্ট অ্যাটাক, বিপর্যয়কর দুর্ঘটনা বা অন্য কোনও দুঃখজনক ঘটনার কারণে "দৌড়ানো" ছেড়ে দিতে বাধ্য হন যা আপনাকে কয়েক সপ্তাহ, মাস বা এমনকি বছরের জন্য ছবির বাইরে রাখে তবে কী হবে?

কোম্পানির মালিকানাধীন অক্ষমতা এবং জীবন বীমা পলিসিগুলি আপনার আয়ের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য অর্থ প্রদান করে। এটি আপনার মৃত্যু বা দুর্বলতার ক্ষেত্রে ক্রয়-বিক্রয় চুক্তির অধীনে আপনার অংশীদারিত্ব অধিগ্রহণের জন্য অর্থ সরবরাহ করে।

এই "কী ম্যান" বা "কী পার্সন" বীমা পরিকল্পনাগুলি কোনও লালিত কর্মচারীর অক্ষমতা বা মৃত্যু কভার করার জন্যও কেনা যেতে পারে।

৮। কর্মীদের আকৃষ্ট করতে এবং ধরে রাখতে সহায়তা করে

বীমা কেবলমাত্র "বিপর্যয় এবং হতাশা" পরিস্থিতি থেকে আপনার সংস্থাকে রক্ষা করার চেয়ে আরও বেশি উদ্দেশ্যে কাজ করে। দক্ষ কর্মীদের প্রলুব্ধ করা এবং রাখার ক্ষেত্রে এটি সুবিধাজনক হতে পারে।

চাকরির আবেদনকারীরা বেতনের পরে তাদের দ্বিতীয় অগ্রাধিকার হিসাবে জীবন, স্বাস্থ্য, অক্ষমতা এবং দীর্ঘমেয়াদী যত্ন বীমা সহ বেনিফিট প্যাকেজগুলি র্যাঙ্ক করে। আপনি যদি এই সুবিধাগুলি সরবরাহ না করেন তবে আপনি এমন কোনও ব্যবসায়ের কাছে মূল্যবান কর্মচারী হারানোর ঝুঁকি নিচ্ছেন।

৯। চুক্তির প্রয়োজনে (Contracts could stipulate it)

চুক্তি এবং বীমার সাথে বেশ কয়েকটি কারণ জড়িত:
আপনি যদি আপনার অফিসের জায়গা ভাড়া বা ইজারা দেন তবে আপনার বীমার প্রয়োজন হতে পারে কারণ বাড়িওয়ালার পলিসি এটি কভার নাও করতে পারে।

আপনি যদি বিল্ডিং, যন্ত্রপাতি বা ব্যবসায়িক ক্রিয়াকলাপের অর্থায়নের জন্য অর্থ ধার করেন তবে ঋণ চুক্তিতে সম্ভবত একটি বীমা প্রয়োজনীয়তা রয়েছে।
যদি কিছু ভুল হয়ে যায় তবে ক্লায়েন্ট চুক্তিদ্বারা আপনার বীমা কভারেজের প্রয়োজন হতে পারে।

স্বাধীন ঠিকাদারদের সম্পর্কে একটি বাক্য যুক্ত করুন যারা জানেন না যে তাদের কোনও কাজ শুরু না হওয়া পর্যন্ত বীমা প্রয়োজন, বীমা না থাকার ফলে সেই কর্মসংস্থানটি হারান।

১০। আপনি ভবিষ্যত ভবিষ্যদ্বাণী করতে পারেন না

কোনও উদ্যোক্তার আলমারিতে একটি গোপন স্ফটিক বল নেই যা ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী করতে পারে। প্রাকৃতিক দুর্যোগ, কর্মক্ষেত্রে দুর্ঘটনা বা মামলা-মোকদ্দমা না থাকলে খুব ভালো হতো, কিন্তু কেউ নিশ্চয়তা দিতে পারে না যে তা হবে না। শুধুমাত্র এই কারণেই বীমা করা ভাল।

ছোট ব্যবসায়ের মালিকরা মনের শান্তি অনুভব করতে পারে এবং সঠিক ব্যবসায়িক বীমা দিয়ে তারা যা সেরা করে তার দিকে মনোনিবেশ করতে পারে, যা আগামী বছরগুলিতে একটি সফল, লাভজনক এবং ব্যক্তিগতভাবে পরিপূর্ণ ব্যবসা চালাচ্ছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪