OrdinaryITPostAd

Online Age Calculator

অনলাইন এজ ক্যালকুলেটর এর মাধ্যমে আপনার নির্ভুল বয়স জেনে নিতে পারবেন। আজকের বছর, মাস, দিন এবং জন্মদিন এ দুটি তারিখের মধ্যে সময়ের যে পার্থক্য তা বোঝাতে এটি ব্যবহার করা হয়েছে। ফলে Online age calculator ব্যবহার মাধ্যমে যে ফলাফল আসে সেটা ভিন্ন বছর, মাস ও দিন তুলে ধরে।

অনলাইন এজ ক্যালকুলেটর

অনলাইন এজ ক্যালকুলেটর এর স্পেশাল ফিচারে কী রয়েছে?

এই অনলাইন ক্যালকুলেটর এমন বানানো হয়েছে, এতে বয়সের প্রাপ্ত ফলের ওপর ব্যক্তির টাইমজোনের কোনও প্রভাব পড়ে না। কারণ এই ক্যালকুলেটর দুইটি সময়ের মধ্যে পার্থক্যকে প্রকাশ করে। আমরা অনলাইন এজ ক্যালকুলেটর এমনভাবে সাজিয়েছি যাতে এটিতে সমস্ত বয়সের মানুষের ওপর কাজ করতে পারে।

কিভাবে অনলাইন এজ ক্যালকুলেটর কাজ করে

আমাদের ডিজাইন করা অনলাইন এজ ক্যালকুলেটর জন্ম বছর ও বর্তমান বয়সের পার্থক্য বা সময়ের ব্যবধান নির্ণয় করতে পারে। আমাদের ক্যালকুলেটরটিতে ফলাফল বছর, মাস, সপ্তাহ, দিন, ঘন্টা, মিনিট এবং সেকেন্ডে প্রদর্শিত হবে।

আমাদের সমাজে বিভিন্ন সংস্কৃতিতে বয়স বিভিন্ন নিয়মে বয়স গণনা করা হয়। কিন্তু আমাদের অনলাইন এজ ক্যালকুলেটর সাধারণ বয়স গণনার সিস্টেম উপর ভিত্তি করে ডিজাইন করা। ফলে এই পদ্ধতিতে জন্মদিনে বয়স বেড়ে যায়।

মনে করুন আপনি ২৩ বছর ১১ মাস ধরে জীবিত, এজন্য বর্তমান বয়স ২৩ বছর। কিন্তু ১ মাস পরে আপনার জন্মদিনে বয়স হবে ২৪ বছর। পশ্চিমা দেশ গুলো এই পদ্ধতিতে তাহাদের বয়স গণনা করে।

  • কিছু দেশের সংস্কৃতিতে বর্তমান বছরসহ বা ছাড়া বয়স গণনা করে থাকে। উদাহরণস্বরুপ, বিশ বছর বয়সী রহিম তার জীবনের একুশতম বছরে একজন ব্যক্তির সমান।
  • চীনা বাসীদের বিষয় বিবেচনা করা হয় একটু ভিন্ন ধারায়, কোন শিশুর বয়স যদি এক বছর হয়, তাহলে তাদের নববর্ষ হতে শিশুর বয়স গণনা করা হয়ে থাকে।
  • উদাহরণস্বরূপ, যদি একটি শিশুর ঐতিহ্যগত চীনা নববর্ষের মাত্র একদিন আগে জন্ম হয়, তাহলে দুদিন পরে, বাচ্চারটির বয়স দুই হবে যদিও তার বয়স মাত্র 2 দিন।

কি কি কাজের জন্য অনলাইন এজ ক্যালকুলেটর ব্যবহার করা হয়

বাংলাদেশে হাজার হাজার যুবক যুবতী বেকার রয়েছে। আমরা সবাই অফলাইন অনলাইন পত্রিকার দিকে চেয়ে থাকি, কখন সার্কুলার হবে। প্রতিটি জব পোস্টের জন্য বয়সসীমাও নির্ধারণ করা রয়েছে। BD govt Jobs সার্কুলারে আবেদন করার আগে নিজের বয়স বের করতে প্রয়োজন পড়ে Online Age calculator.

এছাড়া আমরা বন্ধু বান্ধবীদের সাথে নিজের বয়স নিয়ে তর্কে জড়িয়ে যাই। তৎক্ষনাৎ নিজের বের করে দিতে প্রয়োজন হতে পারে অনলাইন এজ ক্যালকুলেটর

বর কনের বিয়ের সময় ছেলে মেয়ের বয়সের পার্থক্য পরিলক্ষিত হয়, এসময় দরকার পরবে অনলাইন এজ ক্যালকুলেটর টি।

সাধারণ ক্যালকুলেটর ও অনলাইন এজ ক্যালকুলেটরের মাঝে পার্থক্য কীঃ

আমাদের দৈনন্দিন যোগ-বিয়োগ বা গণনার কাজে সাধারণ ব্যবহার করি। এতে ইলেকট্রিক কিছু ডিভাইস, সার্কিট, ব্যাটারি, ডিসপ্লে ইত্যাদি থাকে। আমরা যেভাবে অনলাইনে এজ ক্যালকুলেটর ব্যবহার করে একবারে বছর, মিনিট, সেকেন্ড বের করতে পারি।

সাধারণ ক্যালকুলেটরে সেটা বের করতে অনেক গুলো ধাপ সম্পন্ন করে করতে হবে। অনলাইন এজ ক্যালকুলেটর কোন বাস্তবিক বস্তু নহে, কিন্তু এটি একটি লজিক্যাল ফাংশন মাত্র যা কম্পিউটার বা স্মার্টফোনে ব্যাবহার করতে পারি।

যুগের পরিবর্তনে আজকাল মানুষ আগের সাধারণ ক্যালকুলেট ব্যবহার করা বাদ দেওয়া শুরু করেছে। এখন প্রত্যেকটি মানুষ স্মার্টফোন ব্যবহার করে এজন্য বাড়তি ক্যালকুলেটর সাথে রাখার কোন দরকার নেই  নিজের হিসাব নিকাশ করার জন্য অনলাইন ক্যালকুলেটর বা সাধারণ ক্যালকুলেটর অ্যাপ্লিকেশনের ব্যবহার করতে পারি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪